মোট দেখেছে : 64
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

ঈদুল আজহা উপলক্ষে এফডিসিতে তিন গরু কোরবানি দিচ্ছেন পরীমনি

ফাইল ছবি


এ বছর চলচ্চিত্রের অসচ্ছল শিল্পীদের জন্য তিনি তিনটি গরু কোরবানি দিচ্ছেন পরীমনি। ২০১৬ সাল থেকে ঈদুল আজহায় পশু কোরবানি দিয়ে শিল্পীদের মাঝে মাংস বিতরণ করে আলোচনায় আসেন চিত্রনায়িকা পরীমনি। চলচ্চিত্রের বিভিন্ন স্তরের শিল্পীদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করেতে তিনি পশু কোরবানি দিচ্ছেন।

এ বছর অসচ্ছল ও দুস্থ শিল্পীদের জন্য চলচ্চিত্র শিল্পী সমিতি থেকেও পশু কোরবানির উদ্যোগ নেওয়া হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সামনে ও ভেতরে বেঁধে রাখা হয়েছে ছয়টি গরু। তিনটি পরীমনির ও বাকি তিনটি চলচ্চিত্র শিল্পী সমিতির।

এই ঈদে প্রেক্ষাগৃহে নেই পরীমনির কোনো ছবি। কিন্তু শিল্পীদের জন্য কোরবানি দিয়ে এবারও তিনি থাকবেন আলোচনায়। অন্যদিকে চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটি দায়িত্ব নেওয়ার পর থেকে নানা সামাজিক কর্মকাণ্ড বেড়েছে সংগঠনটির। এর আগে ঈদে চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে অসচ্ছল শিল্পীদের নগদ অর্থ, পোলাওয়ের চাল, চিনি আর সেমাই দেওয়া হয়। সমিতির পক্ষ থেকে এ বছর কোরবানির পশুর মাংস শিল্পীদের বাড়ির ঠিকানায় পাঠিয়ে দেওয়া হবে। সমিতির পক্ষ থেকে জানানো হয়, ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়া আর শিল্পীদের মধ্যে বন্ধন অটুট রাখার জন্য এ সিদ্ধান্ত নিয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতি।

বিএফডিসিতে কাজ কমে যাওয়ায় বহু শিল্পী বেকার হয়ে পড়েছেন। এই শিল্পীদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে এ বছর বেশি পশু কোরবানি দিচ্ছেন পরীমনি। এর আগে এই নায়িকা বলেছিলেন, ‘যত দিন বাঁচব, তত দিন এফডিসিতে কোরবানি দিয়ে যাব।’